বিগত ২৫/০৯/২০২৪ ইং তারিখে দৈনিক কক্সবাজার ও দৈনিক দেশবিদেশ পত্রিকায় “জেল গেইট যুবদল নেতা শাহাবুদ্দিনের নেতৃত্বে প্রবাসীর জায়গা দখলের অভিযোগ” শিরোনামে প্রকাশিত সংবাদ আমার দৃষ্টগোচর হয়েছে। আমার বিরুদ্ধে পত্রিকায় প্রকাশিত সংবাদটি তথ্যের বিভ্রান্তি, মিথ্যা, অসত্য তথ্য উপস্থাপন করে আমার বক্তব্য না নিয়ে আত্মপক্ষের সমর্থনের সুযোগ না দিয়ে সরেজমিনে পরিদর্শন না করে সংবাদটি পরিবেশন, প্রকাশ ও প্রচার হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক, আইন বহির্ভূত, দেশের প্রচলিত আইনের লংঘন। সর্বোপরি দেশের বৃহত্তর রাজনৈতিক দল জাতীয়তাবাদী দল-বিএনপি স্বাধীনতাত্তোর একাধিকবার রাষ্ট্র শাসন করেছে। বিরোধী দলে থেকে যৌক্তিক অবস্থানে থেকে সরকার পরিচালনায় সাহায্য করেছে। বিএনপিকে কিংবা বিএনপির অঙ্গসংগঠন যুবদলকে কলুষিত করার জন্য পূর্বপরিকল্পিতভাবে এই মিথ্যা সংবাদটি প্রকাশ করেছে।

মূল কথা হল, পত্রিকায় প্রকাশিত সংবাদে উল্লেখিত জৈনক খুরশেদ আলম বাংলাদেশ ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখার সাবেক সহ-সভাপতি, বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগ মগনামা ইউনিয়নের সহ-সভাপতি।
দেশের শুদ্ধি অভিযান ও সংস্কারের এই ক্রান্তিলগ্নে অন্তর্বর্তীকালীন সংকারকে ও বিএনপিকে কলুষিত ও বেকায়দায় ফেলার জন্য কতিপয় ব্যক্তি যে সব পদক্ষেপ নিয়েছে তারই ষড়যন্ত্রের অংশ বিশেষ উল্লেখিত সংবাদটি। প্রকাশিত সংবাদের উল্লেখিত বিগত ২১/০৩/২০২১ ইং তারিখে ১৩৭৭/২১ ইং রেজিষ্ট্রার্ড দলিলের উল্লেখিত জমির চেয়ে জনৈক খোরশেদ আলম তৎকালীন আওয়ামী লীগ সরকারের ক্ষমতার অপব্যবহার করে তার চেয়ে অনেক বেশী অন্যের জায়গা ঘেরা দিয়ে দখলে রেখেছেন। অথচ দাগ নং,
খতিয়ান নং ও জমির পরিমাণ উল্লেখ করে নাই।
আমরা নিম্ন স্বাক্ষরকারী প্রতিবাদকারীগণ মোহাম্মদ নেজাম উদ্দিন, শাহাবুদ্দিনসহ গালিব মুর্তুজা ও মোহাম্মদ ইউনুচ বিগত ১৬/০৭/২০২৪ ইং তারিখ ৩৬৩৪ নং রেজিস্ট্রার্ড দলিলমূলে অপ্রত্যাহারযোগ্য পাওয়ার অব অ্যাটর্নির আওতায় বিগত ১৮/০৮/২০২৪ ইং তারিখ ৩৮৭০ নং রেজিষ্ট্রার্ড দলিল মূলে ক্রয়কৃত ০.২৭০০ একর নাল জমি ক্রয় করে নিরবচ্ছিন্নভাবে শাসণ সংরক্ষণ করে আসিতেছি। আওয়ামী লীগ নেতা খুরশেদ আলম অন্যায়ভাবে দখলকৃত জমি দখলে রাখার জন্য পরিকল্পিতভাবে বিভিন্ন দপ্তরে আবেদন নিবেদন করেছে।
সরেজমিনে তদন্ত না করে আমাদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন, প্রকাশ ও প্রচার হওয়ায় আমরা সামাজিক, রাজনৈতিক ও পারিবারিকভাবে হেয় প্রতিপন্ন হয়েছি। তিলে তিলে গড়ে উঠা রাজনৈতিক ক্যারিয়ারকে ধ্বংস করার জন্য কতিপয় অজ্ঞাত ব্যক্তির প্ররোচনায়, ইন্ধনে এই মিথ্যা সংবাদটি প্রকাশ করায় তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা কারো জমি দখল করি নাই। আমাদের জমিতে আমরাই আছি।
এই মিথ্যা সংবাদ পরিবেশন, প্রচার, প্রকাশ করা ফৌজদারী অপরাধ, সাইবার ক্রাইমের আওতাভুক্ত হয়। মিথ্যা সংবাদ পরিবেশন, প্রচার, প্রকাশ, বিভিন্ন দপ্তরে অসথ্য তথ্য উপস্থাপন করে আবেদন করায় উক্ত বিষয়ে পত্রিকায় দুঃখ প্রকাশ করে সংশোধনী সহ সংবাদ পরিবেশন করবেন। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।